ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড Dutch Bangla Bank (DBBL) নিয়োগ ও বিভিন্ন তথ্য

Dutch Bangla Bank (DBBL) – ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড (ডিবিবিএল) হচ্ছে বাংলাদেশ ও নেদারল্যান্ডের যৌথ উদ্যোগে একটি প্রতিষ্ঠিত বেসরকারী বাণিজ্যিক ব্যাংক । এটি এম. সাহাবুদ্দিন আহমদ (বাংলাদেশ) এবং উন্নয়নশীল দেশগুলির জন্য ডাচ ফিনান্সিং সংস্থা নামক নেদারল্যান্ডের একটি কোম্পানির যৌথ উদ্যোগে এটি প্রতিষ্ঠা হয়। ডিবিবিএল ব্যাংকিং সেবা দেয়ার উদ্দেশ্য নিয়ে ব্যাংক কোম্পানি আইন ১৯৯১ দ্বারা প্রতিষ্ঠিত এবং কোম্পানি আইন ১৯৯৪ দ্বারা পাবলিক লিমিটেড কোম্পানি হিসাবে নিবন্ধিত। ডিবিবিএল আনুষ্ঠানিক যাত্রা শুরুর তারিখ ৩ জুন, ১৯৯৬ সাল। ব্যাংকটি ঢাকা স্টক এক্সচেঞ্জ ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ -এ ২০০৪ সালে নিবন্ধিত। আজকের প্রতিবেদন ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড নিয়োগ প্রক্রিয়া ও বিভিন্ন তথ্য নিয়ে সাজানো হয়েছে।

 

ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ও নিয়োগ প্রক্রিয়া (DBBL Jobs)

সাধারণত Dutch-Bangla Bank – ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড (ডিবিবিএল) এর নিয়োগ প্রক্রিয়া অত্যান্ত সহজভাবে সম্পন্ন হয়। বেশিভাগে কোন নিয়োগ পরীক্ষা ছাড়াই ভাইপা নিয়েই চূড়ান্ত নিয়োগ দেয়া হয়।হাজার হাজার বেকার এই ব্যাংকে কর্মজীবন প্রতিষ্ঠা করেছে। চাইলে আপনিও এখানে ক্যারিয়ার গড়তে পারেন। এর সকল নিয়োগ বিজ্ঞপ্তি পত্রিকার পাশাপাশি ব্যাংকের অনলাইন সার্ভারে প্রকাশ করা হয়। বর্তমান ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তিগুলো দেখতে ভিজিট করুন https://app.dutchbanglabank.com/Online_Job/

 

ডাচ বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং (Dutch Bangla Bank Mobile Banking)

ডাচ বাংলা ব্যাংক বাংলাদেশে সর্বপ্রথম মোবাইল ব্যাংকিং “ডাচ বাংলা মোবাইল ব্যাংক” সেবা চালু করে ৩১ মার্চ ২০১১ সালে। বর্তমানে রকেট নামে এটিকে পরিবর্তন করা হয়েছে। মোবাইল ব্যাংকিং সেবা দেয়ার ক্ষেত্রে নেতৃত্ব দিচ্ছে ব্র্যাক ব্যাংকের সহযোগী প্রতিষ্ঠান ’বিকাশ’ এবং ডাচ-বাংলা মোবাইল ব্যাংক ‘রকেট‘। বর্তমানে বাংলাদেশ ডাক বিভাগের মোবাইল ব্যাংকিং ‘নগদ’ও বেশ জনপ্রিয় হয়ে উঠছে।

 

ডাচবাংলা ব্যাংকের সামাজিক দায়বদ্ধতা

সামাজিক দায়বদ্ধতা থেকে প্রতি বছর ডাচ বাংলা ব্যাংক গরীব ও মেধাবী শিক্ষার্থীদের ১০২ কোটি টাকার মেধাবৃত্তি প্রদান করে। যা মেধাবী শিক্ষার্থীদের জন্য সুখবর।

 

ব্যাংকের বিভিন্ন তথ্য

ব্যাংকের ধরণঃ পাবলিক লিমিটেড কোম্পানী

শিল্পঃ ব্যাংকিং

প্রতিষ্ঠাঃ ঢাকা বাংলাদেশ (১৯৯৫)

স্লোগানঃ আপনার বিশ্বস্থ সঙ্গী

সদর দপ্তরঃ ঢাকা বংলাদেশ

সুইচ কোডঃ DBBLBDDH

হেল্প লাইনঃ 16216

ইমেইলঃ ccs.cmc@dutchbanglabank.com

ওয়েবসাইটঃ www.dutchbanglabank.com

ফেসবুকঃ https://www.fb.com/DutchBanglaBankLimited

ইউটিউবঃ https://www.youtube.com/c/DutchBanglaBankLimited-DBBL

লিংকেডইনঃ https://www.linkedin.com/company/dutchbanglabank

 

ডাচ-বাংলা ব্যাংকের (Dutch Bangla Bank ) এটিএম বুথ

বাংলাদেশে এই ব্যাংটির এটিএম বুথের সংখ্যা সব থেকে বেশি। শহর-বন্দর আনাচে-কানাচে অসংখ্য এটিএম বুথ চোখে পড়ে। তাই এই ব্যাংকের গ্রহকদের বুথ থেকে সেবা নিতে বেশি বেগ পেতে হয় না।

 

DBBL একাউন্ট খোলার নিয়মঃ

ডাচ-বাংলা ব্যাংকের যে কোন শাখা/এজেন্ট কিংবা ফাস্ট ট্রাক অফিসে গিয়ে একাউন্ট খুলে নিতে পারেন। একাউন্ট খুলতে আপনার ভোটার আইডি কার্ড, এক কপি ছবি ও নমিনীর ভোটার আইডি কার্ড ও তার দুই কপি ছবি লাগবে।

 

DBBL internet banking

বাংলাদেশে প্রথম মোবাইল ব্যাংকিং শুরু করে ডিবিবিএল। ইন্টারনেট ব্যাংকিং এর ক্ষেত্রে ডাচ বাংলা ব্যাংক রয়েছে নেত্বত্রের শীর্ষে।

 

ব্যাংকিং সংক্রান্ত সকল আর্টিকেল দেখুন এখানে

হুদহুদ কম্পিউটার

হুদহুদ কম্পিউটার - মাওনা চৌরাস্তা, শ্রীপুর, গাজীপুর। যোগাযোগঃ Email- info@hudhud-bd.com, Mobile-01632391209

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *