করোনা ভাইরাসের কারণে নতুনদের গুগল এডসেন্সকে ভুলে যেতে হচ্ছে

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস (কভিড-১৯) এর কারণে পূথিবী এখন থমকে দাড়িয়েছে। অর্থনৈতিক মন্থা সারা বিশ্বে হানা দেওয়া শুরু করেছে ইতিমধ্যে। এ ভাইরাসের সাথে বাংলাদেশে যোগ দিয়ে বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ । এবারের বন্যা দুই মাসের অধিক হতে চলছে তবুও বন্যা শেষ হওয়া আলামত দেখতে পাচ্ছে না কৃষকরা। এসব কিছুর মধ্যেই গুগল এডসেন্সকে ভুলে যান আপাতত।

 

করোনাভাইরাস যতদিন থাকবে ততদিন এসসেন্সকে ভুলে থাকতে হবে নতুন এডসেন্স পাবলিশেয়ারদেরকে। এমনই বার্তা পাওয়া যায় এডসেন্স কর্মকর্তা কাছ থেকে। একজন গ্রহক এব্যপারে গুগল এডসেন্স সাপোর্টে পরামর্শ চাইলে সাপোর্ট টিমের একজন এডসেন্সকে ভুলে যান পরামর্শ দেয়। এর অর্থ ব্যপক হলেও বিশেষ করে এডসেন্স এ নতুন ওয়েবসাইট যুক্ত করা যাচ্ছে না বৈশ্বিক মহামারি করোনাভাইরাস (কভিড-১৯) এর কারণে।

 

এডসেন্স সাপোর্ট টিম ওয়েবপেইজে গেলে দেখবেন উপরের অংশে একটি মেসেজ শো করছে । মেসেজটি হচ্ছে – ”COVID-19 সংক্রান্ত পরিস্থিতির কারণে আমাদের Google সহায়তা টিমের বিশেষজ্ঞদের স্বাস্থ্য ও সুরক্ষার কথা মাথায় রেখে নেওয়া ব্যবস্থার জন্য সহায়তা প্রদানের কিছু বিকল্প অনুপলভ্য বা বিলম্বিত হতে পারে। এর ফলে কোনও অসুবিধা হয়ে থাকলে ক্ষমা চাইছি এবং ধৈর্য্য ধরে আমাদের পাশে থাকার জন্য কৃতজ্ঞতা জানাই। পরিস্থিতির পরিবর্তন হলে, এই মেসেজ আপডেট করা হবে” তার মানে এই মেসেজ যতদিন আপডেট হবে না ততদিন গুগল এডসেন্সকে ভুলে থাকতে হবে নতুনদের।

নতুনরা কতদিন এডসেন্স এ আবেদন করতে পারবে না?

নতুনরা হয়তো হতাশ হয়ে এদিকওদিক ফিরে তাকাচ্ছেন। এসসেন্স এ নতুন সাইট যুক্ত করতে না পেরে পেরেশান ভুগতেছেন। এ জন্যই মূলত এই আর্টিকেলটি লেখা। আপনারা হতাশ হবেন না। করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হলেই আপনারা এসসেন্স এ নতুন সাইট যুক্ত করতে পারবেন। গুগল শুধুমাত্র নতুন পাবলিশেয়ার যুক্ত করছে না এ ছাড়া বাকি সকল কাজ স্বাভাবিক ভাবেই চালিয়ে যাচ্ছে।

 

শুধুমাত্র গুগল এডসেন্স এর উপর নির্ভশীল হবেন কেন?

বিশ্বের শেরা বিজ্ঞাপন কোম্পানী এডসেন্স হলেও অনেক এড কোম্পানী রয়েছে সেগুলো এডসেন্স এর বিকল্প হিসাবে ব্যবহার করতে পারেন। গুগল এর মত অন্যান্য এড কোম্পানীগুলো না হতে পারলেও আপনি যথেষ্ট আয় করতে পারবেন। এখন দেখবেন নাম করা ওয়েবসাইটগুলোতে গুগলের এড দেখার পাশাপাশি অন্যান্য এডও দেখায়। এছাড়াও গুগলের নিয়ম নীতি পালন করা নতুনদের জন্য অনেক কঠিন হয়ে দাড়ায়। তাই আমাদের পরামর্শ হচ্ছে নতুন অবস্থায় গুগলের উপর নির্ভরশীল না হওয়া।

 

কেননা আপনি গুগল এডসেন্স এপ্রুভ করে সাইটে অনেক টাকা বিনিয়োগ করলেন । কিন্তু কয়দিন পরেই গুগল এসসেন্স আপনার সাইটটি তাদের নিয়ম ভঙ্গের কারণে বাতিল করে দিল। শুধু গুগলের উপর নির্ভর করলে আপনাকে এই অবস্থায় মাথায় হাত দেওয়া ছাড়া কোন উপায় থাকবে না। বিশেষ কথা হলো গুগল এডসেন্স ব্যবহার করার আগে তাদের নিয়ম নীতিগুলো ভাল করে জানুন। তাদের নিয়ম কানুন না জেনে নামলে ধরা খাওয়া সম্ভবনা ১০০% থেকে যাবে। এমনকি আপনি আজীবন গুগল ব্যবহার করতে পারবেন না।

গুগল এডসেন্স এর সেরা কিছু বিকল্প

আমাদের সাইটে ইতিপূর্বে গুগলের সেরা বিকল্প বিষয়ে একটি আর্টিকেল প্রকাশিত হয়েছে। আপনি যদি আর্টিকেলটি দেখে থাকেন তাহলে সেগুলোর মধ্য থেক ব্যবহার করুন।

 

গুগল এডসেন্স এর বিভিন্ন খবর, ট্রিক ও আপডেট বিষয়ে আপনাদের জানাতে আমাদের সাইটে এডসেন্স বিভাগ খোলা হয়েছে। আপনি এখান থেকে গুগল এডসেন্স সর্ম্পকে আপডেট বিষয়ে জানতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *